খালেদা জিয়া খুবই অসুস্থ, কিছুই খেতে পারছেন না: মির্জা ফখরুল

0
435

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার একটি মিথ্যা মামলার কাজ চলছে পরিত্যক্ত কারাগারের ছোট অন্ধকার প্রকোষ্ঠে। আমি সেখানে মঙ্গলবার তার সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। আমি বলে বোঝাতে পারব না তার কি ভয়াবহ অবস্থা। আমি এমন খালেদা জিয়াকে কখনো দেখিনি। তিনি এতোই অসুস্থ যে, উনি মাথা সোজা করে বসতে পারছেন না। তার সমস্ত শরীরে যন্ত্রণা ও ব্যথা। তিনি কিছুই খেতে পারছেন না। আর কিছু খেলেও সেটা থাকছে না। বমি হয়ে উঠে যাচ্ছে।

তিনি বলেন, ‘খালেদা জিয়াকে অত্যন্ত সুপরিকল্পিতভাবে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। ক্ষমতাসীন সরকারের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, এখনও সময় আছে, খালেদা জিয়াকে মুক্তি দিন। অন্যথায় আপনাদের রক্ষা করতে পারবেন না।
বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে কেরানীগঞ্জ উপজেলা বিএনপি ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠন আয়োজিত গণঅনশনে তিনি এ সব কথা বলেন। দুপুর ১২টায় গণঅনশন শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত এই অনশন চলে।
নেতাকর্মীদের উদ্দেশ করে ফখরুল বলেন, আজকে আর বসে থাকার সুযোগ নেই। এটা (অনশন) কোনো ছোট অনুষ্ঠান নয়। এটা একটা বড় আন্দোলন। এটাকে সামনে নিয়ে আমাদের সামনের দিনগুলোতে এগিয়ে যেতে হবে। এটা হচ্ছে, আমাদের অস্তিত্বের লড়াই। অনেকেই বলেন, এই সংকট বিএনপির। কিন্তু না। এটা সমস্ত জাতির সংকট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here