আবরার হত্যা: স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে যা বললেন নাজমুস সাদাত

0
247

বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যামামলায় এবার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন এ এস এম নাজমুস সাদাত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম মো. সারাফুজ্জামান আনছারীর কাছে তিনি এই জবানবন্দি দেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

আদালত সূত্র জানিয়েছে, নাজমুস সাদাত জবানবন্দিতে বলেছেন, বড় ভাইদের নির্দেশে আবরার ফাহাদকে ডেকে আনেন তিনি। পরে আবরার ফাহাদকে অন্য আসামিরা নির্যাতন করে হত্যা করেন।

আবরার হত্যা মামলায় গত ১৬ অ‌ক্টোবর সাদা‌তের পাঁচ দি‌নের রিমান্ড মঞ্জুর করেন। এর আ‌গে দিনাজপুর জেলার বিরামপুর থানার কাটলা বাজার এলাকা থে‌কে তা‌কে গ্রেপ্তার করা হয়। তিনি বুয়েটের যন্ত্র কৌশল বিভাগের ১৭ ব্যাচের শিক্ষার্থী এবং জয়পুরহাট জেলার কালাই থানার কালাই উত্তর পারার হাফিজুর রহমানের ছেলে।

গ্রেপ্তার এড়ানোর জন্য তিনি দিনাজপুর জেলার হিলি সীমান্ত দিয়ে ভারতে পালানোর চেষ্টা করছিলেন ব‌লে জানায় ডি‌বি।

আবরার হত্যা মামলায় এ নিয়ে আটজন আসামি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলেন। তাঁরা হলেন অনিক সরকার, ইফতি মোশাররফ, মেহেদী হাসান ওরফে রবিন, মেফতাহুল ইসলাম, মুজাহিদুল, মনিরুজ্জামান মনীর, খন্দকার তাবাখখারুল ইসলাম ও এ এস এম নাজমুস সাদাত।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলে ছাত্রলীগের কিছু সন্ত্রাসীর হাতে নির্দয় পিটুনির শিকার হয়ে মারা যান বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ।

এই ঘটনায় নিহত ফাহাদের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটির তদন্ত করতে ডিবিকে দায়িত্ব দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here