ভারত সফরে না যাওয়ার সিদ্ধান্ত তামিমের

0
268

শোনা যাচ্ছিল, আসন্ন ভারত সফরের একটা অংশ মিস করবেন তামিম ইকবাল। যেহেতু টি-টোয়েন্টি দিয়ে সিরিজ শুরু, তাই টেস্টে দেশসেরা ওপেনারকে পাওয়া যাবে, এমনটাই আশা ছিল টিম ম্যানেজমেন্টের। কিন্তু সেটাও হচ্ছে না।

এমনিতে পাঁজরে চোট আছে তামিমের। তবে সে চোটটা তেমন গুরুতর নয়। আসল ব্যাপার অন্য। তামিমের স্ত্রী আয়েশা সিদ্দিকা অন্তঃসত্ত্বা। এ সময় স্ত্রীর পাশে থাকাটাই বেশি গুরুত্বপূর্ণ তামিমের জন্য।

তামিম অবশ্য আগেই বিসিবিকে জানিয়ে রেখেছিলেন, স্ত্রীর পাশে থাকার জন্য কলকাতার ইডেন গার্ডেনে সিরিজের দ্বিতীয় টেস্টটা হয়তো খেলতে পারবেন না। তবে এখন তিনি জানান, সামনের এই পুরোটা সময়ই স্ত্রীর কাছে থাকা দরকার। স্বাভাবিকভাবেই এমন সময়ে ছুটি নিতেই হচ্ছে দেশসেরা ওপেনারকে।

এদিকে তামিম ছিটকে পড়ায় ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তার বিকল্প হিসেবে ডাক পেয়েছেন ইমরুল কায়েস। তবে ইমরুল কি টেস্ট সিরিজেও তার বিকল্প হিসেবে থাকবেন কিনা, এখনও সেটা জানানো হয়নি।

গত মাসে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট এবং তারপর ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজেও ছিলেন না তামিম। অফফর্মের কারণে নিজেকে সরিয়ে নিয়েছিলেন। এবার সরে গেলেন ব্যক্তিগত কারণে।

ভারত সফরের বাইরে চলে যাওয়া দ্বিতীয় খেলোয়াড় তামিম। এর আগে পিঠের চোটের কারণে ছিটকে পড়েন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। এখন পর্যন্ত তার বিকল্প হিসেবে কারও নাম ঘোষণা করা হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here