ঢাবির সাথে চীনের যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম নিয়ে মতবিনিময়

0
54

চীনা প্রতিনিধিদল ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাথে চীনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম গ্রহণ এবং শিক্ষক, গবেষক ও শিক্ষার্থী বিনিময়ের ব্যাপারে বিশেষ আগ্রহ প্রকাশ করেছে। এ ব্যাপারে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের সম্ভাব্যতা নিয়েও ফলপ্রসু আলোচনা করা হয়েছে।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনের সঙ্গে ঢাবি উপাচার্য কার্যালয়ে চীনের সিচুয়ান প্রদেশের এডুকেশন ডিপার্টমেন্টের পরিদর্শক মি. ওয়াং উ-এর নেতৃত্বে তিন-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল সাক্ষাৎকালে এ কথা জানান।

প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন, সিচুয়ান প্রদেশের এডুকেশন ডিপার্টমেন্টের বিজ্ঞান ও স্নাতকোত্তর বিষয়ক পরিচালক প্যান লি এবং উপদেষ্টা ইয়াং ইউয়েলিন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা করেন। তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চীনের সিচুয়ান প্রদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও ইনস্টিটিউটের মধ্যে শিক্ষা ও গবেষণা সংক্রান্ত পারস্পরিক সহযোগিতামূলক কর্মকাণ্ড গ্রহণের ব্যাপারে মতবিনিময় করেন।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর সাথে যৌথ সহযোগিতামূলক শিক্ষা কার্যক্রম গ্রহণে আগ্রহ প্রকাশ করায় প্রতিনিধিদলকে আন্তরিক ধন্যবাদ জানান।

ইত্তেফাক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here