রাজধানীতে ‘জেএমবি সদস্য’ আটক

0
113

রাজধানীর খিলগাঁওয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ’র (জেএমবি) এক সদস্যকে আটক করা হয়েছে বলে দাবি করেছে র‌্যাব। আটক ওই ব্যক্তির নাম মো. জোবাইদুল ইসলাম (৩৫)। তিনি লালমনিরহাট জেলার কালিগঞ্জ থানার কিসামত মাদাতী (ভোটমারী) এলাকার দেলোয়ার হোসেনের ছেলে।

গতকাল মঙ্গলবার (৩১ ডিসেম্বর) রাতে র‌্যাব-৮ এর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এরআগে ঢাকার খিলগাঁও ফ্লাইওভার টোলপ্লাজা এলাকা থেকে তাকে আটক করা হয় বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেএমবিতে জড়িত থাকার কথা স্বীকার করেছেন জোবাইদুল ইসলাম। তিনি স্থানীয় মাদ্রাসায় দাখিল এবং কামিল পাস করেন। তারপর ২০০৯ সালে ঢাকায় প্রাইভেটে এলএলবি এবং কামিল পড়াশোনা শুরু করেন। স্থান ও সময় ভেদে বিভিন্ন সময় বিভিন্ন পেশায় নিয়োজিত ছিলেন তিনি।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ঢাকায় লেখাপড়া চলাকালে শীর্ষ জেএমবি সদস্যদের সান্নিধ্যে আসেন জোবাইদুল। তিনি জেএমবি কর্মকাণ্ডে অনুপ্রাণিত হয়ে বিভিন্ন জায়গায় গোপনে দাওয়াতি কাজ পরিচালনা করে আসছিলেন। এ জন্য তিনি ঢাকা, গাজীপুর, কুমিল্লা, লালমনিরহাটসহ দেশের বিভিন্ন স্থানে গমন করেন। নিজের সংগঠনের কার্যক্রমের আড়ালে ছদ্মবেশে উগ্রপন্থি কর্মকাণ্ড নতুনভাবে দেশব্যাপী গুছিয়ে আনতে পরিকল্পনা মোতাবেক কাজ করে আসছেন জোবাইদুল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here